কানুর জন্য উষ্ণতার প্রার্থনা
- নাসিমা খান ১৭-০৫-২০২৪

কানুর জন্য উষ্ণতার প্রার্থনা
-------------নাসিমা খান ।
শীতের কাঁপন দেখোছো কী
তেজদীপ্ত রবী
নদীর ঘাটের ভাঙ্গা ঘরের
কানুবিবির ছবি ?
নিউমার্কেটের গেটের মুখে
কানুর ছেলে টোকাই
ফাঁটা ঠোটে আগলা ক্ষুধা
কেমন করে মিটায় ?
উষ্ণ তুমি প্রাসাদ চূড়ায়
ধনীদের ঐ বাটে
হীমে কানুর চরণ ফাঁটে
তাই কী তুমি লাটে ?
সূর্য তুমি এবার আসো
কানু তোমায় চায়
পৌষ বেলার হীমের পাশে
নেইকী তোমার দায় ?
খেজুর রসের মিষ্টি পিঠা
কানুর হাতেই মজা
ধোঁয়া ওঠা ভাঁপা পিঠে
চাওনা মহা রাজা ?
লোক লস্কর হাতি ঘোড়া
চায়না কানু বিবি
সবার সাথে মিশেল তাপে
নমিতে চায় রবি ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
০৬-০২-২০১৫ ০৭:৫১ মিঃ

fine @@@